অনুমোদন ব্যতীত ভোজ্যতেল কারখানায় সিলগালা-৭ লাখ টাকা জরিমানা

প্রধান-সংবাদ সোনারগাঁ
সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : সোনারগাঁয়ে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত লোগো ব্যবহার করে একটি ভোজ্য তেল কারখানায় অভিযান চালিয়ে ৭ লাখ টাকা জরিমানা করে সিলগালা করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এবং কারখানার ম্যানেজার মো. শামীম রেজাকে (৩৫) গ্রেফতার করেছে।

বুধবার (৮ জুলাই) দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সোনারগাঁয়ের ওলিপুরা এলাকায় অবস্থিত এইচকে ফুড প্রোডাক্টস নামে কারখানাটিতে অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, দেশের বিভিন্ন এলাকা হতে মেঘনা, তীর ও পুষ্টি কোম্পানি হতে ড্রামভর্তি খোলা ভোজ্যতেল সংগ্রহ করে বিএসটিআই এর অনুমোদন ব্যতীত ভুয়া লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপণন করছিল।

কোন ট্রেড লাইসেন্স ও সংশ্লিষ্ট সরকারি সংস্থার অনুমোদন ব্যতীত এইচকে ফুড প্রোডাক্টস নামে উক্ত প্রতিষ্ঠানটি পাবদা ফার্টিফাইড এডিবল পাম ওয়েল, নীল ফার্টিফাইড সয়াবিন তেল ও আরাফাত ফার্টিফাইড পাম ওলিনসহ বিভিন্ন ব্যান্ডের নামে ভোজ্যতেল বোতলজাত করে।

উক্ত প্রতিষ্ঠানের বোতলজাতকৃত ভোজ্য তেল নির্মাণের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভেজালভোজ্য তেল জেলার বিভিন্ন এলাকার বাজারে বিক্রি করে আসছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলেও জানায় র‌্যাব। ভেজাল ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন
0Shares
আলোকিত শীতলক্ষ্যা
পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।
https://alokitoshitalakha.com

Leave a Reply

Your email address will not be published.